হও যদি তুমি
- মুহাম্মদ সাখাওয়াৎ আলম চৌধুরী ১২-০৫-২০২৪

তোমাকে চাই, শুধু তোমাকে চাই,
তুমি ছাড়া এ জীবনে চাওয়ার কিছু নাই।
তোমাকে চাওয়ার জন্য তোমাকে পাওয়ার জন্য,
আমি সব হতে চাই, সব হতে চাই।

তুমি যদি হও আকাশ,
আমি হবো আকাশের মাঝে রঙধনু।
রঙে রাঙিয়ে দেব তোমার দেহ মন তনু।

তুমি যদি হও মেঘ,
আমি হবো মেঘের বৃষ্টি,
জুড়ে থাকবো তোমার সারা দৃষ্টি।

তুমি যদি হও সাগর,
আমি হবো সাগরের নীল জল,
জলে সাঁতার কাটবে তুমি আজীবন।

তুমি যদি হও অরণ্য,
আমি হবো অরন্যের মাঝে বৃহ্ম,
ঘিরে থাকবো তোমার সারা বহ্ম।

তুমি যদি হও নদী,
আমি হবো ডিঙি,
তোমাকে নিয়ে ছুটবো নিরবধি।

তুমি যদি হও ফুল,
আমি হবো ফুলের সুগন্ধ,
তোমাতেই থাকবো আমি আবদ্ধ।

তুমি যদি হও প্রজাপতি,
আমি হবো প্রজাপতির রঙ
তোমাকেইই জড়িয়ে থাকবো আজীবন।

তুমি যদি দীঘি হও,
আমি হবো দীঘিতে ফোঁটা সদ্য পদ্য,
তোমার সৌন্দর্য বাড়াতেই আমি থাকবো সচেষ্ট।

তুমি যদি পাখি হও,
আমি হবো পাখির ডানা,
আমাতেই চড়ে তুমি ঘুরবে সারাবেলা। .

তুমি যদি শীত হও,
আমি হবো শীতের কুয়াশা,
তোমাকেই জড়িয়ে করবো বাঁচার আশা।

তবুও আমি তোমাকে চাই তোমাকে চাই,
তুমি ছাড়া এজীবনে চাওয়ার কিছু নাই।

19-01-2012

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

shakawatul
১৬-০৭-২০১৩ ০২:২৮ মিঃ

অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি ভাই দুখাই রাজ

dukkhairaj
১৬-০৭-২০১৩ ০২:২৫ মিঃ

bah! bah!
onek ager lekha hole ki hobe,
chondo thik ache.

shakawatul
১৬-০৭-২০১৩ ০২:২০ মিঃ

অসংখ্য অসংখ্য ধন্যবাদ জাফর ভাইয়া
আপনার প্রতি রইল হাজার গোলাপ ভালোবাসার শুভেচ্ছা।

abujafor
১৫-০৭-২০১৩ ২০:০১ মিঃ

ভাই দারুন ছন্দের মিল
পড়ে জুড়িয়ে গেল দিল